রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:৩০

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
মুক্তিপণের ১৭ লাখ টাকাসহ ৬ পুলিশ আটক

মুক্তিপণের ১৭ লাখ টাকাসহ ৬ পুলিশ আটক

dynamic-sidebar

কক্সবাজারের টেকনাফে ব্যবসায়ীকে জিম্মি করে ১৭ লাখ টাকা আদায়ের অভিযোগে গোয়েন্দা পুলিশের (ডিবি) ছয় সদস্য আটক হয়েছে।

বুধবার ভোরে টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কে তারা সেনাবাহিনীর সদস্যদের হাতে আটক হয়। টেকনাফে রোহিঙ্গাদের ত্রাণ কর্মক্রম পরিচালনায় স্থাপিত সেনাবাহিনীর ক্যাম্পের প্রধান মেজর নাজিম আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘টেকনাফের মধ্য জালিয়া পাড়ার ব্যবসায়ী আবদুল গফুরকে মঙ্গলবার দুপুরে কক্সবাজার শহর থেকে ডিবি পুলিশ পরিচয়ে ধরে নিয়ে টাকা দাবি করা হচ্ছে বলে অভিযোগ করেন তার পরিবারের সদস্যরা। এরপর পরিবারের সদস্যরা টাকা দিয়ে ওই ব্যবসায়ীকে ছাড়িয়ে নেন। বুধবার ভোরে ডিবি পুলিশের সাত সদস্য ওই টাকা নিয়ে মাইক্রোবাসে করে কক্সবাজারের দিকে যাচ্ছিল। মেরিন ড্রাইভ সড়কের শাপলাপুর এলাকায় সেনাবাহিনীর তল্লাশি চৌকিতে মাইক্রোবাসটি আটক হয় এবং ১৭ লাখ টাকা উদ্ধার হয়।’

ওই সময় ডিবি পুলিশের এসআই মনিরুজ্জামান পালিয়ে যেতে সক্ষম হন। তবে ডিবি পুলিশের অপর ছয়জনকে আটক করা হয়। পরে বিষয়টি নিয়ে র্যা ব ও পুলিশের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করা হয়। আটক ছয়জনকে পুলিশ সুপারের জিম্মায় দেওয়া হয়। এ ছাড়া ১৭ লাখ টাকা ওই ব্যবসায়ীকে ফেরত দেওয়া হয়।

সেনাবাহিনীর দেওয়া তথ্য মতে, আটকদের মধ্যে রয়েছেন ডিবি পুলিশের পরিদর্শক (তদন্ত) ইয়াসিন আরফাত, এসআই আবুল কালাম আজাদ, গোলাম মোস্তফা, ফিরোজ আহমদ, এএসআই নুরুজ্জামান, কনস্টেবল মোস্তফা আলম।

ব্যবসায়ী আবদুল গফুর জানান, মঙ্গলবার দুপুরে কক্সবাজার শহরের থানা রোড সংলগ্ন আল গনি রেস্তোঁরায় খাবার খেয়ে বের হওয়ার সময় ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয় অজ্ঞাত একটি বাড়িতে। সেখানে তাকে নানাভাবে নির্যাতন করা হয়।  রাত আড়াইটার দিকে তাকে মাইক্রোবাসে তুলে মেরিন ড্রাইভে নিয়ে গিয়ে ক্রসফায়ারে হত্যার হুমকি দেওয়া হয়। এসময় তারা তার কাছে এক কোটি টাকা দাবি করে। এরপর তিনি পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে ১৭ লাখ টাকা দিতে রাজি হন। ভোরে টাকা দেওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়।

আবদুল গফুরের ভাই টেকনাফ পৌরসভার কাউন্সিলর মনিরুজ্জামান জানান, তার ভাইকে হত্যার হুমকি দিয়ে টাকা দাবির বিষয়টি শুরুতেই সেনাবাহিনীকে জানানো হয়। টাকা দিয়ে ভাইকে মুক্ত করার পর সেনাবাহিনীর সহায়তায় এ টাকা উদ্ধার করা সম্ভব হয়েছে।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net